পিজ্জা

উপকরণ :
খামিরের জন্য : ইস্ট-১ চা চামচ, চিনি ১ চা চামচ, ময়দা ১ কাপ, গুঁড়া দুধ ১ টেবিল চামচ, লবণ আধা চামচ, তেল ২ টেবিল চামচ, ডিম ১টি, পানি পরিমাণমতো, পনির পরিমাণমতো।
ফিলিংয়ের জন্য: কিমা ১ কাপ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা চার ভাগের এক ভাগ চা চামচ, কাঁচামরিচ ১ টেবিল চামচ, তেল ১ টেবিল চামচ, পানি আধা কাপ সস ২ টেবিল চা চামচ, ধনে গুঁড়া ১ চা চামচ, লবণ আধা চা চামচ।

প্রণালী :
একটা বড় পাত্রে কিমার সাথে সস ছাড়া সব উপকরণ ও ১ টেবিল চামচ পানি মিশিয়ে মাইক্রোওভেনে ১০০ডিগ্রী পাওয়ারে ৭ মিনিট রান্না করে নিন। এবার সস দিয়ে আরও ১ মিনিট রান্না করে নিন। এবার ময়দা, চিনি, লবণ, গুঁড়া দুধ ও ইস্ট একসঙ্গে মিশিয়ে পানি দিয়ে ১০ মিনিট অথবা ইস্ট গলে না যাওয়া পর্যন্ত মাখুন। খামিরের সাথে তেল মিশিয়ে আরও ৩-৪ মিনিট ভালো করে মেখে নিন। খামিরটি ভালোভাবে মাখা হলে এটি গোল করে আরও ৫ মিনিট রেখে দিন। ময়দার খামির দিয়ে রুটি বানিয়ে পিজ্জা প্যানে রাখুন। রুটির উপর ডিম ব্রাশ করে তার উপর কিমা ও পনির দিয়ে ১ চামচ তেল ছড়িয়ে দিন। কিমার চারপাশে টমেটোর সস দিয়ে দিন। এবার কম্বিনেশন-২ তে হাই পাওয়ারে ৮-১০ মিনিট বেক করে নিন। ১০ মিনিট পর পিজ্জা বের করে উপরে তেল ব্রাশ করে দিন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

RELISH RECIPEZ Copyright © 2009 Designed by Ipietoon Blogger Template for Bie Blogger Template Vector by DaPino